অঘটনের হাত থেকে বাংলাদেশকে রক্ষা করলেন অধিনায়ক

0
382
৯৮ রান করে ম্যাচসেরা হয়েছে বাংলাদেশ দলের অধিনায়ক আকবর আলী। ছবি: এসিসি ফেসবুক
শ্রীলঙ্কায় চলমান অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নেপালকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ।

প্রথম ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে বড় জয়ের পর আজ নেপালের বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে যুবারা। টস জিতে নেপালকে ব্যাটিংয়ে পাঠালে ৮ উইকেট হারিয়ে ২৬১ রান তুলে তারা। জবাবে ৪৯.২ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ।

৬ উইকেটের জয় শুনলেই মনে হয় সহজ জয়। কিন্তু ম্যাচের একটা বড় সময় নেপালের কাছে হারের শঙ্কাও চোখ রাঙানি দিচ্ছিল। কলম্বোর পি সারা ওভালে ২৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৩২ রানেই হারিয়ে ফেলে চতুর্থ উইকেট। নেপালি যুবারা নিশ্চিত অঘটনের স্বপ্ন দেখতে শুরু করেছিল। কিন্তু সেই স্বপ্ন সত্যি হতে দিলেন না বাংলাদেশ যুব দলের অধিনায়ক আকবর আলী। শামিম হোসেনকে নিয়ে পঞ্চম উইকেটে ১৩০ রান যোগ করে দলকে জিতিয়ে তবেই ড্রেসিংরুমে ফিরেছেন অধিনায়ক। মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি পাননি আকবর।

১৯ রানেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। তৃতীয় উইকেটে ৭৯ রান যোগ করেন মাহমুদুল হাসান (৪০) ও তৌহিদ হৃদয় (৬০)। ৯৮ রানে মাহমুদুলের বিদায়ের পর উইকেটে আসেন আকবর। উইকেটকিপার-ব্যাটসম্যান আকবর ৮২ বলে করেছেন ৯৮ রান, মেরেছেন ১৪টি চার। সঙ্গী শামিম অপরাজিত ছিলেন ৪২ রানে।

টানা দুই জয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালেও উঠে গেল বাংলাদেশ। ‘বি’ গ্রুপ থেকে শেষ চারে বাংলাদেশের যুবাদের সঙ্গী হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। সেমিফাইনালে আফগানিস্তান অথবা ভারতের যেকোনো এক দলকে পাবে বাংলাদেশ। বুধবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আকবররা খেলবেন শ্রীলঙ্কার বিপক্ষে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে